বাংলাদেশকে অভিনন্দন জানালেন পাক প্রধানমন্ত্রীর

শনিবার (২৫ জুন) উদ্বোধন হতে যাচ্ছে পদ্মা সেতু। ওই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়ায় উদ্বোধনী ফলক উন্মোচন করবেন এবং সুধী সমাবেশে যোগ দেবেন। এরপর তিনি টোল দিয়ে পার হবেন সেতু। এরপর জাজিরায় আবার ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

এরই মধ্যে বিভিন্ন দেশের নেতারা বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাহবাজ শরিফ।

শুক্রবার (২৪ জুন) এ নিয়ে পাক প্রধানমন্ত্রী স্বাক্ষরিত এক মিডিয়া নোট প্রকাশ করেছে ঢাকাস্থ পাকিস্তান দূতাবাস। পাকিস্তানের প্রধানমন্ত্রী সেখানে বলেছেন, ‘আমি পদ্মা বহুমুখী সেতু প্রকল্প সম্পূর্ণ হওয়ায় আপনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এবং বাংলাদেশের জনগণকে আমাদের আন্তরিক অভিনন্দন জানাই।’

শাহবাজ শরীফ আরও বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের উন্নয়নের পথযাত্রায় একটি মাইলফলক হয়ে থাকবে। সেই সাথে বাংলাদেশকে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই প্রবৃদ্ধির মধ্য দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সংকল্পের প্রমাণ এটি। বাংলাদেশের সব উন্নয়ন ও সমৃদ্ধি বজায় রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দেশটির সাধারণ মানুষের সুস্বাস্থ্য কামনা করছি।

প্রসঙ্গত, শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের সকল প্রস্ততি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। পদ্মার দুই পাড়ের ২১ জেলার মানুষ এখন সময় গুণছেন সেই বহুল আকাঙ্ক্ষিত এই সেতু উদ্বোধনের।

পাঠকের মন্তব্য