বলিউডে রানু মন্ডলের বায়োপিক

রানু মণ্ডলকে চেনেনা, এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। স্টেশনের ভিখারি থেকে রাতারাতি তারকা বনে যাওয়া এই সংগীতশিল্পীর জীবনের গল্প নিয়েই এবার সিনেমা নির্মাণ করছে বলিউড। 

জ্বী, সেই রানু মন্ডল যিনি কিনা কিছুদিন আগেও স্টেশনে গান গেয়ে গেয়ে ভিক্ষা করে বেড়াতেন, ছিলোনা থাকার জায়গা কিংবা খাওয়ার টাকা। লতা মুঙ্গেশকরের একটি গান গেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যান তিনি, সেখান থেকেই তাকে আবিষ্কার করেন বলিউডের নামকরা মিউজিক প্রডিউসার হিমেশ রেশামিয়া। বলিউডে গানও গেয়েছেন তিনি। 

তবে সবশেষ জানা যায়, রানুর করা কিছু বিতর্কিত মন্তব্যেরর কারণে এবং তার রূঢ় মন্তব্যের কারণে আবারও অবস্থার অবনতি ঘটেছে তার। তবে তার বায়োপিকের কাজ চলছে বেশ জোরেসোরেই।

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে এ বিষয়ে নানা তথ্য দিয়েছেন বায়োপিকের কেন্দ্রীয় চরিত্র ইশিকা দে। যিনি এর আগে স্যকরেড গেমস নামক জনপ্রিয় ওয়েবসিরিজে কাজ করেছেন। তিনি জানান, রানুর এই বায়োপিকের নাম হবে মিস রানু মারিয়া এবং ইতোমধ্যেই এই সিনেমার শ্যুটিং শুরু হয়ে গেছে কলকাতার রানাঘাটে এবং মুম্বাইয়ের কিছু জায়গায়। তবে কিছু দৃশ্য রানুর জীবনের সত্যিকার কিছু জায়গায় ধারণ করা হবে।

হ্রশিকেশ মণ্ডল পরিচালনায় এই সিনেমায় প্রথমে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করার কথা ছিলো কলকাতার আরেক অভিনেত্রী সুদিপ্তা চক্রবর্তীর। পরবর্তীতে তিনি নিজে থেকেই সরে দাঁড়ান এই সিনেমা থেকে। এছাড়াও যেহেতু রানুর জীবনে সংগীত ব্যাক্তিত্ব হিমেশের একটা বড় অবদান ছিল, সেই চরিত্রের জন্য খোদ হিমেশ রেশামিয়াকেই অফার করা হচ্ছে বলে জানিয়েছেন ইশিকা। তবে প্রয়াত বলিউড অভিনেতা ইরফান খানকেও চেয়েছিলেন ইশিকা।

এদিকে যার জীবন নিয়ে সিনেমা তারই কোনো খোজ নেই। রানুর সাথেই এখনো দেখা হয়নি ইশিকার। তবে খুব শীঘ্রই ভার্চুয়ালি তারা সাক্ষাত করবেন তারা। ২০২২ সালের মার্চ-এপ্রিলে মুক্তি পাবে রানু মণ্ডলের বায়োপিক। এমন্টাও জানান অভিনেত্রী ইশিকা দে।

পাঠকের মন্তব্য