যৌনতা নিয়ে নিজের বইতে যা বললেন কারিনা কাপুর

বলিউডের সম্ভ্রান্ত অভিনেত্রী কারিনা কাপুর। তার নিজের বাড়ি আর শশুরবাড়ি দু’পরিবারেই তারকার ছড়াছড়ি। এমনকি তার সদ্যজাত সন্তানকে নিয়েও কৌতুহলের শেষ নেই ভক্তদের মাঝে। যা কাজে লাগিয়ে এই অভিনেত্রী অভিনয় থেকে এইবার লেখালেখিতেও মনোযোগ দিয়েছেন। 

মাতৃত্বকালীন সময় নিয়ে খোলামেলা কথা বলেছেন তার বই ‘প্রেগনেন্সি বাইবেল’ এ। বই এর নাম নিয়ে এর আগে বিতর্ক হলেও এবারে বই নিয়ে নতুন বিতর্কের মুখোমুখি কারিনা।

কারিনার দুই পুত্র তাইমুর আর জাহাঙ্গীর পেটে থাকার সময়ের বিভিন্ন অভিজ্ঞতার সাথে সাথে, যৌনতা বিষয়ক নানা মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন কারিনা। প্রসুতিকালীন সময়ে কারিনার স্বামী সাইফ আলী খান কিভাবে তার বিভিন্ন যৌন সমস্যা হ্যান্ডেল করেছেন সে বিষয়েও কথা বলেছেন কারিনা। 

তিনি বলেন, ‘ফোলা পা, চুলপড়া, মেদবহুল শরীর, অনাকর্ষনীয় ফিগার, মুড সুইং কিংবা যথেষ্ট রোমান্টিক অনুভব না করে এসব বিষয়ে কেউই কথা বলতে চায়না, কিন্তু ভারতের প্রত্যেক নারী এ সমস্যাগুলোর মধ্য দিয়ে যায় এবং এগুলো নিয়ে কথা বলা খুবই জরুরি তাই আমি আমার বই এ যৌনতা নিয়ে কথা বলেছি।’

তার বইয়ের মোড়ক উন্মোচনের সময় নির্মাতা করণ জোহরের সাথে একটি ইনস্টাগ্রাম লাইভ সেশন করেছিলেন কারিনা। তিনি তখন অভিনেত্রীকে তার লো সেক্স ড্রাইভ এবং সাইফের প্রতিক্রিয়া সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। 

কারিনা বলেছিলেন, ‘যখন আপনি গর্ভবতী হন, তখন অন্যরা আপনার মেজাজ, আবেগ, অনুভূতি, আপনার নিজের সম্পর্কে আসলে কী অনুভব করে তা বুঝতে পারে না। এটা খুবই গুরুত্বপূর্ণ। কোনোদিন, আমার নিজের কাছে নিজেকে খুব সুন্দর লেগেছে আবার কোনোদিন লাগেনি, সবক্ষেত্রেই সাইফ আমাকে সাপোর্ট করেছে।’

সম্প্রতি কারিনা তার দ্বিতীয় পুত্র জেহ আলি খানের জন্ম দেন। ২০১৬ সালে ছেলে তৈমুর আলী খানের মধ্য দিয়ে প্রথমবারের মত মা হয়েছিলেন কারিনা। এদিকে আমির খানের নেতৃত্বাধীন লাল সিং চাড্ডা ছবিতে আবার বড় পর্দায় দেখা যাবে কারিনা কাপুর খানকে।

পাঠকের মন্তব্য