কলার খোসায় ব্রণের দাগ দূর হওয়ার পদ্ধতি জানালেন অভিনেত্রী

ত্বকের পরিচর্যায় আমরা বহু ক্ষেত্রেই বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকি। কিন্তু এই সমস্ত প্রোডাক্ট ব্যবহারের ক্ষেত্রে তাতে থাকা কেমিক্যালের কারণে ত্বকের ক্ষতি হওয়ার অনেক সম্ভাবনা থাকে। কিন্তু বাড়িতে ঘরোয়া পদ্ধতিতেই যদি এমন কিছু জিনিস তৈরি করে নেওয়া যায়, তাহলে ত্বকের সঠিক পরিচর্যাও হবে আবার কেমিক্যালের দ্বারা ক্ষতির সম্ভাবনাও থাকবে না। 

ব্রণ কিংবা অ্যাকনের কারণে আমাদের ত্বকে নানারকম দাগ হতে দেখা যায়। ব্রণর দাগ দূর করার জন্য আমাদের কত না কাঠখড় পোড়াতে হয়। কিন্তু হাতের কাছেই রয়েছে ব্রণ কিংবা অ্যাকনের দাগ দূর করার সহজ এবং ঘরোয়া পদ্ধতি। যাতে নেই কোনও কেমিক্যালের দ্বারা ক্ষতির আশঙ্কা। আর সেই ঘরোয়া পদ্ধতিরই খোঁজ দিচ্ছেন বলিউড অভিনেত্রী ভাগ্যশ্রী। 

বলিউড অভিনেত্রী ভাগ্যশ্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে খুবই সক্রিয় থাকেন। প্রায়শই শরীরচর্চা কিংবা রূপচর্চার বিভিন্ন ভিডিও যেমন পোস্ট করে থাকেন, তেমনই কী কী ঘরোয়া উপায়ে আমাদের স্বাস্থ্যের উন্নতি হতে পারে তারও পদ্ধতি জানাতে থাকেন। তেমনই এবার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে অনুরাগীদের জানালেন ব্রণ কিংবা অ্যাকনের দাগ নিমেষে দূর হয়ে যাবে শুধুমাত্র কলার খোসা ব্যবহারের মাধ্যমে।

অভিনেত্রী ভাগ্যশ্রী নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তিনি জানাচ্ছেন, কলা খাওয়ার পর অধিকাংশ সময়ই আমরা খোসা ফেলে দিই। কিন্তু কলার খোসাই ত্বকের জন্য দারুণ উপকারী। কলার খোসা ছাড়িয়ে নেওয়ার পর খোসার সাদা অংশ মুখে হালকা হাতে ঘষতে হবে। মিনিট পনেরো পরে ঠান্ডা পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিতে হবে। এভাবেই নিয়মিত কলার খোসা ত্বকে ব্যবহার করলেই দূর হবে ব্রণ বা অ্যাকনের দাগ। 

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ত্বকের জন্য দারুণ উপকারী কলার খোসা। এতে থাকা অ্যান্টি অক্সিডেন্টস ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না। ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে কলার খোসা। এছাড়াও যাঁদের ত্বকে রিঙ্কলের সমস্যা দেখা গিয়েছে, তাদের জন্যও দারুণ উপকারী।

পাঠকের মন্তব্য