দেশে নতুন ২২ জনসহ ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত

বাংলাদেশে আরও ২২ জনের দেহে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। এনিয়ে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত হল। 

সোমবার (১৭ জানুয়ারি) নতুন এসব রোগীর ওমিক্রনে আক্রান্তের খবর দিয়েছে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি)। 

নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রাজধানীর মহাখালীর বাসিন্দা। ওই এলাকাতেই ১২ জনের বসবাস। বাকিদের মধ্যে উত্তরার চার জন, বাসাবোর দুই জন এবং চাঁনখারপুল এলাকার চার জন। 

এর আগে গত ১০ জানুয়ারি দেশে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্তের খবর জানায় প্রতিষ্ঠানটি। তার আগে ৮ জানুয়ারি একজন, ৬ জানুয়ারি ১০ জন এবং গত ৩১ ডিসেম্বর তিন জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানানো হয়। 

এদিকে, করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতে সংবাদ সম্মেলন ডেকেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ (এবিএম) খুরশীদ আলম।

সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় এ সংবাদ সম্মেলনটি করা হবে। এতে বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতি ও করণীয়, হাসপাতালের প্রস্তুতিসহ নানা বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন অধিদপ্তরের মহাপরিচালক।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১৪৪ জনে। একই সময়ে নতুন করে আরও ৫ হাজার ২২২ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জনে।

এর আগে, শনিবার (১৫ জানুয়ারি) করোনা আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছিল। ভাইরাসটিতে শনাক্ত হয়েছিলেন ৩ হাজার ৪৪৭ জন।

পাঠকের মন্তব্য