বিদেশি বিনিয়োগকারীদের সুবিধায় সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্সের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ।

বুধবার (১৩ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ের বিনিয়োগ ভবনের মাল্টিপারপাস হলে বিডার পক্ষে প্রতিষ্ঠানটির নির্বাহী সদস্য সঞ্জয় কুমার চৌধুরী এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্সের পক্ষে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক টি আই এম নুরূল কবির এ সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। 

অনুষ্ঠানে বিনিয়োগকারীদের সুবিধার জন্য বিডার বিশেষায়িত অনলাইন সেবা ওয়ান স্টপ সার্ভিস ব্যবহারের পরামর্শ দেন বক্তারা।

এসময় বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, শুধুমাত্র বিডার ওয়েবসাইট থেকে আবেদন করলে সরকারি বিভিন্ন সংস্থার সেবা একইসঙ্গে পাবেন বিনিয়োগকারীরা। তাই সকল দেশি-বিদেশি বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সার্ভিস ব্যববহার করে সেবা নিতে হবে। এর মাধ্যমে সার্ভিস পরবর্তী সেবাও পাবেন তারা।

তিনি আরও বলেন, ১০ থেকে ১৫ শতাংশ মানুষ দিয়ে কাজ পরিচালনা করার কারণে বিডার যাচাইকরণ প্রক্রিয়া কিছুদিন ধরে একটু বিলম্ব হচ্ছে। খুব দ্রুতই এই সমস্যার সমাধান করা হবে।

অন্যদিকে বিডাকে অভিনন্দন জানিয়ে ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট নেসার ইজাজ বিজয় বলেন, বিডা ৮০ শতাংশ কাজ সময়ের মধ্যে শেষ করছে। যা সত্যিই অসাধারণ। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে বিনিয়োগ আগ্রহীরা কাজে আরও আগ্রহ পাবে বলে আশা করি।

এসময় বক্তারা এ সমঝোতা চুক্তি স্মারক স্বাক্ষরের মাধ্যমে সেবার মান উন্নয়ন করে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পাঠকের মন্তব্য