করোনা সংকট মোকাবেলায় জেলার খেটে খাওয়া ও ছিন্মমূল মানষের মধ্যে ত্রাণ বিতরণ করছে জেলা থেকে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা।


অর্থনৈতিকভাবে অস্বচ্ছল মানুষদের খাদ্য নিরাপত্তার ভাবনা থেকে অর্থ সংগ্রহ শুরু করে তারা। এরপর ‘একটি প্যাকেট, একটি পরিবার ও একটি সপ্তাহ’ এ মূলমন্ত্র নিয়ে একটি পরিবারের এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করে দেয়ার উদ্যোগ হাতে নেওয়া হয়েছে বলে জানান গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র মাহফুজ অন্তর।

তিনি আরও জানান, ” তিন ধাপে বন্ধুবান্ধব ও সামর্থ্যবান মানুষের অর্থসহায়তা নিয়ে মোট ৩০০ টি দুঃস্থ পরিবারের হাতে মোট ৩টন খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি আমরা। গোটা রোযার মাস জুড়ে সহায়তা কার্যক্রম চলবে। এতিম শিশুদের ইফতার সহ ঈদ সামগ্রী বিতরণের টার্গেট আছে এর মধ্যে।”

এছাড়া রুয়েটের শেষ সেমিস্টারের ছাত্র প্রিন্স বলেন, “আপনাদের সবার সহযোগিতা এসকল মানুষকে কয়টা দিনের খাদ্য নিরাপত্তা দিতে পারে। আমাদের সহযোগিতার জন্য

বিকাশ- ০১৭৮১৩২৫৫৭১০,১৭৪৫৭৪৫৯৫৭। রকেট-০১৭৯১১৯০১১১৩।”

এছাড়াও ত্রাণ কার্যক্রমের অন্যান্য উদ্যোক্তাদের মধ্যে ছিলেন আবির(রুয়েট), অনুপ(খুবি), শাহেদ(রাবি), নোমান(আদ দ্বীন মেডিকেল কলেজ), সানিয়া(ফরিদপুর মেডিকেল কলেজ), শাওন(কুষ্টিয়া মেডিকেল কলেজ), জেবা(বাকৃবি), তামান্ন(হলি ফ্যামিলি মেডিকেল কলেজ), নাঈম(ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ), আভাস(আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।

SHARE